Realme Pad Full Review | Realme pad tab | Tech Boss bd

Realme Pad Full Review

               

realme pad review,Realme Pad,Realme pad full review,techbangla,techbossbd

ট্যাব এর তুলনায় আজকাল মোবাইল বা স্মার্টফোন এর ব্যবহার-ই বেশি দেখা যায়। দৈনন্দিন জীবনে ব্যবহারের জন্য ট্যাবের থেকে মোবাইল তুলনামূলক কমফোর্টেবল। তার জন্য সবাইকে মোবাইল ই বেশি ব্যবহার করতে দেখা যায়।

তাই দেশের বাজারে ট্যাবের থেকে মোবাইল এর ক্রেতা অনেক বেশি।


যাদের মূলত বড় ডিসপ্লে পছন্দ বা দরকার তারা বিশেষ করে ট্যাব ব্যবহার করে থাকে। বেশিরভাগ ক্ষেত্রে অনলাইন এ বই পড়তে, ভিডিও কনফারেন্স, অনলাইন ক্লাসের জন্য অপশনাল ভাবে মানুষ ট্যাব কিনে থাকে। আবার অনেক এ বড় ডিসপ্লে তে গেম খেলতেও পছন্দ করে,তারাও অপশনাল ভাবে ট্যাব কিনে থাকে।


•How to backup WhatsApp message


Realme দেশের বাজারে নতুন একটা ট্যাব launch করেছে( Realme pad tab) । এই ট্যাবের Full Review আজকে আপনাদের সাথে শেয়ার করবো।

                 


এই ট্যাবের কিছু ভালো দিক আছে আবার কিছু খারাপ দিক আছে। সবকিছু শেয়ার করবো তার আগে এর প্রাইস সম্পর্কে আপনাদের একটু ধারনা দিতে চাই।

এই ট্যাবের দুইটা variant আছে, একটা 4g variant এবং আরেকটা wifi variant. Realme এর ওয়েবসাইটে 4G variant এর কথা উল্লেখ থাকলেও তা পাওয়া যায়নি। তবে ভবিষ্যতে পাওয়া গেলেও যেতে পারে।


Price

---Wifi variant এর দাম

*** 3+32Gb ~ 20990 tk, Flash sale 19990 tk

***4+64Gb ~ 22990 tk, Flash 21499tk

Flash sale পাবেন ডারাজ এর  realme store এ।

Android version : Android 11

Color variant:~ Gray and Gold.


যার যেটা পছন্দ সেটা নিতে পারেন। তবে আমার কাছে Gray color এর টা পছন্দ হয়েছে। আমি আপনাদের suggest করবো যদি ট্যাবটি ক্রয় করেন তাহলে ৪ জিবি variant টা নেওয়ার জন্য।


ট্যাবের কিছু ভালো দিক:


BUILD QUALITY :~ build quality খুবই ভালো এবং সুন্দর। Aluminum Body এবং দেখতে খুবই স্লিম বা চিকন। এইটার thickness 6.9 mm, ডিসপ্লে সাইজ 10.4 inc, ওজন 440 গ্রাম। যেহেতু এইটা অ্যালুমিনিয়াম বডি তাই একটু ওজন হবেই,তবে ট্যাবের বিবেচনায় এটা ঠিক আছে। তাই হাতে নিয়ে ব্যাবহার করতে খুব একটা সমস্যা হবে না।


Display: এর ডিসপ্লে সাইজ 10.40 inc, ips panel. তবে আইপিএস প্যানেল হলেও এর কালার গুলো সুন্দর ছিলো। অনেক ট্যাব আছে যার view angle ভালো হয়না তবে এটার view angle যথেষ্ট ভালো ছিলো।


Brightenes:~ এর আরেকটা ভালো দিক হলো এর ব্রাইটনেস। যদিও ট্যাব ইনডোর এ বেশি ব্যবহৃত হয় তবে আউটডোরেও এটা ব্যবহারে খুব বেশি একটা সমস্যা হবে না।তবে সরাসরি সূর্যের আলোতে visibility একটু সমস্যা হবে।

আরেকটা ভালো ব্যাপার হলো এর lowest brightenes টা অনেক কম। ট্যাব কিন্তু অনেকে reading এর জন্য(pdf,ebook, website article,etc) ব্যবহার করে থাকে। এগুলো পড়ার সময় brightenes কম থাকলেই চোখের জন্য ভালো। বিশেষ করে রাতের সময় brightenes যত কম হবে ততই চোখের জন্য ভালো। এই ট্যাব এ আপনি brightenes অনেক বেশি কমাতে পারবেন।


Game:

এখানে call of duty সহ অন্যান্য কিছু গেম মোটামুটি ভালো মত খেলা গিয়েছে।



খারাপ দিক:


Software:~ এর software experience ভালো ছিলো না। Realme Ui pad এখানে ব্যবহার করা হয়েছে। Software এর দিকে তারা খুব একা afford দেয়নি। আরেকটু ভালো হতে পারতো। এখানে floating window এর কোন অপশন ছিলো না। যার জন্য বিশেষ করে যারা keyboard/mouse লাগিয়ে ব্যবহার করবে তাদের একটু অসুবিধা হবে। Floating window না থাকার জন্য multitasking এ অসুবিধা হবে। এটা তাদের বড় একটা ব্যর্থতা। তবে আশা করছি তারা এটা fix করে ফেলবে পরবর্তী কোনো আপডেট এ।

তবে এখানে কোনো Lag দেখা যায়নি। Mediatek Helio G80 chip ব্যবহার করা হয়েছে এখানে। তবে ভারী multitasking এর ক্ষেত্রে মোবাইল এর তুলনায় এটার পার্ফরম্যান্স একটু কম হতে পারে। খুব বেশি ভারী multitasking না করলে এই ট্যাব ভালো মতো ব্যবহার করতে পারবেন। সমস্যা হবে না আশা করা যায়।


ক্যামেরা:~ পিছনে এবং সামনে একটা করে ক্যামেরা আছে। ক্যামেরা খুব বেশি ভালো নয়। যদিও ট্যাব ক্যামেরা তে ফোকাস করে না তবে আরেকটু ভালো হলে এই মানানসই হতো। লাইট ভালো থাকলে মোটামুটি চালানো যাবে তবে কম আলোতে একটুও ভালো আসবে না।


ফিঙ্গারপ্রিন্ট:~ পাওয়ার বাটন এ একটা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দিলো ভালো হতো যেটা এই ট্যাব এ নেই।

                



এবার আসি এই ট্যাবের অন্যান্য কিছু বিষয় নিয়ে:


এর ভলিউম বাটন গুলো হাতের ডানপাশে এবং পাওয়ার বাটন একদম উপরে দেওয়া হয়েছে। ডানপাশে ডুয়েল মাইক্রোফোন আছে এবং একটা কার্ড ট্রে আছে যেখানে আপনারা SD card ব্যবহার করতে পারবেন। মাইক্রোফোনের কুয়ালিটি ভালো ছিলো। নিচের দিকে USB type C port আছে। এর উপরে দুইটা এবং নিচে দুইটা অর্থাৎ সব মিলিয়ে চারটা স্পিকার আছে। Stereo sound experience পাবেন। সাউন্ড কোয়ালিটি অনেক ভালো। অনেক লাউড। হতাশ হবেন না। 

নিচের দিকে একদম কর্নারে 3.5 mm Audio jack আছে।

ব্যাটারি ৭১০০ mah ব্যবহার করা হয়েছে। একটানা চালালে সাথে মোটামুটি গেমপ্লে করলে ৮ ঘন্টার মতো ব্যাকআপ পাবেন। তবে নর্মাল ব্যবহারকারীরা দেড় থেকে দুইদিন পর্যন্ত ব্যাকআপ পাবেন আশা করা যায়। ১৮ watt এর চার্জার দিয়ে চার্জ করতে প্রায় ৩ ঘন্টার মতো সময় লাগবে। এটা পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করতে পারবেন।


Specifications:

 Display size: 10.4 inc

 Fingerprint: not available

 Weight: 440 g

 Body: aluminum

 Display type: Ips, 360 nits

 Version: Android 11

 Chip: mediatek helio G80

 Ram/rom: 3+32,4+64

 SD card: supported

 Camera: font 8mp, back 8mp

 Speaker: 4 speakers with

stereo

 Audio jack: 3.5mm

 USB: USB type - c 2.0

 Battery: 7100 mah with 18 watt charger.

Color: Gray,gold


ধন্যবাদ।


Keywords: Realme Pad price in Bangladesh, Realme pad, Realme pad tab, Realme Tab, Realme Pad specifications, Realme tab price, Tab, pad, Tab price in Bangladesh, Realme tab specifications,Realme Pad full Review,Realme pad Review,Realme Tab full Review, Realme tab review,Tech Boss BD.

#RealmePad

#RealmeTab

#RealmePadFullReview

#RealmePadReview

#RealmeTabReview


#Techbossbd




Post a Comment (0)
Previous Post Next Post